৩১ মে এসএসসি রেজাল্ট সকাল ১০টায় প্রকাশ ।

দেশের সকল মাধ্যমিক বিদ্যালয়ের সার্টিফিকেট ( SSC ) এবং সমমানের পরীক্ষার ফলাফল ৩১ মে প্রকাশ  করা  হবে।


শিক্ষামন্ত্রণালয়ের কর্মকর্তা  মোহাম্মাদ আবুল খায়ের এক বিবৃতিতে বলেছেন ,  মাননীয়া  প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ৩১ মে সকাল ১০ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে  এসএসসি এবং সমমান  পরীক্ষার রেজাল্ট প্রকাশ করবেন । 

বর্তমান করোনাভাইরাস মহামারি র কথা বিবেচনা করে,  বাংলাদেশে প্রথম বারের  মত  এসএমএসের  মাধ্যমে পরীক্ষা  প্রার্থীদের প্রাক -নিবন্ধন  শুরু করেছে শিক্ষার্বোড গুলো ।  প্রাক নিবন্ধনকরণ  প্রক্রিয়া  ফলাফল প্রকাশের ২৪ ঘণ্টা পূর্ব পর্যন্ত থাকবে । 

বাংলাদেশে প্রথম বারের মতো,  এসএসসি  এবং সমমানের  পরীক্ষার  ফলাফল  পরীক্ষার্থীদের বা অভিভাবক দের মোবাইল  ফোনে এসএমএস  এর মাধ্যমে  পৌছাবে ।


শিক্ষা বোর্ডের এক সিনিয়র কর্মকতা বলেন,  এটাই প্রথমবার, আমরা প্রার্থীদের প্রাক নিবন্ধন  করছি এবং ফলাফল তাদের  মোবাইল  এ প্রেরন করব । এ বছর শিক্ষার্থীরা তাদের ফলাফল  শিক্ষাপ্রতিস্ঠান থেকে সংগ্রহ  করতে পারবে না ।


এসএসসি  এবং সমমানের  ফলাফল সম্পর্কে জানতে,  প্রাকনিবন্ধনকরণ  ফলাফল প্রকাশের ২৪  ঘন্টা পূর্ব পর্যন্ত চলবে ।   SSC / DAHKIL <> SPACE <> BORD <> ROLL <> YER   To  Send   16222 

এর পূর্বে গত ৮ মে সরকার  ফলাফল প্রকাশের  পরিকল্পনা করছিল,  কিন্তুু শিক্ষাপ্রতিস্ঠান  বন্ধ থাকার কারনে ফলাফল প্রকাশ করগে পারেনি সরকার।  বিগত ৮ বছর এ  প্রথমবার,  সরকার কোনো পাবলিক পরিক্ষার  ফলাফল  পরীক্ষা শেষ করার ৬০ দিনের মধ্যে প্রকাশ  করতে পারেনি ।

এবছর এসএসসি  এবং সমমান পরীক্ষা  ৩ ফেব্রুয়ারি শুরু হয়েছিল এবং ২৭ ফেব্রুয়ারি মধ্যে শেষ ব্যাবহারিক ও তাত্ত্বিক  পরীক্ষা  ৬ মার্চ শেষ য়হয়ছিল ।  এ বছর ২০,৪৭,৭৭৯  জন শিক্ষার্থী,  ৩৫১২ টি কেন্দ্রে এসএসসি  ও সমমানের  পরীক্ষায় অংশ নিয়েছিল । 

ফলাফল  শিক্ষাবোর্ডের ওয়েবসাইট  এ পাওয়া যাবে

রেজাল্ট  পাবার ওয়েবসাইট  ঠিকানা : 
 http://www.educationboardresults.gov.bd/


এছারা মোবাইল ফোন এ এস এম এস এর মাধ্যমে পাওয়া যাবে ঃ
 SSC / DAHKIL <> SPACE <> BORD <> ROLL <> YER   To  Send   16222




Post a Comment

0 Comments