বিটিসিএল বিল পেমেন্ট সেবায় নগদ !

বিল পেমেন্ট সেবায় নগদ এক ধাপ এগিয়ে ।  বিল পে সেবার মাধ্যমে  নগদ একাউন্ট থেকে আপনি খুব সহজেই রাষ্টায়ত্ব প্রতিস্ঠান  বিটিসিএল বিল দিতে পারবেন। বিল প্রদান করতে কোনো অতিরিক্ত  চার্জ নেই। কোনো ঝামেলা  ছাড়াই  ব্যাংকে না গিয়ে লাইনে না  দাঁড়িয়ে  বাসায় বসে বিটিসিএল বিল   প্রদান করতে পারবেন। বিল প্রদান একটি সহজ প্রক্রিয়া ।


  • কিভাবে বিটিসিএল বিল দিবেন

 আপনি দুই ভাবে নগদ একাউন্ট  থেকে বিল দিতে  পারবেন।  নগদ USSD মেনু  *১৬৭# ডায়াল করে অথবা নগদ অ্যাপ   থেকে। USSD মেনু দিয়ে বিল  দিতে ডায়াল  করুন *১৬৭#  এরপর ৫ নং বিল পে সিলেক্ট করুন এর পর ৫ নং
অপশন এরপর ১ নং Enter Biller A/C নং আপনার একাউন্ট নম্বর  অর্থাৎ  আপনা  বিটিসিএল  ফোন  নম্বর এরপর MMYYY  যে  মাসের বিল  দিবেন সেই  মাস,  ধরা  যাক  আপনি  জানুয়ারি  মাসের বিল দিবেন 012020 লিখুন  এরপর   বিল  এমাউন্ট  দিন  ( আপনার  বিল এর পরিমাণ  টাকা)  লিখুন  এরপর নগদ একাউন্ট পিন  দিয়ে সেন্ড করুন,  এরপর নগদ একাউন্ট এ  এসএমএসএর মাধ্যমে  বিল পরিশোধের তথ্য জানিয়ে দেওয়া হবে।


  • বিটিসিএল ডোমেইন বিল

নগদ একাউন্ট এর মাধ্যমে  বিটিসিএল ডোমেইন বিল দিতে পারবেন।  ডোমেইন
(DOMAIN) হল নাম।  আপনি বিটিসিএল (BTCL) থেকে যদি আপনার কোম্পানি বা ব্যক্তি গত কোনো ওয়েবসাইট  যেমন . bd বা .বাংলা কোনো ডোমেইন  কিনে থাকেন,  ডোমেইন  বিল আপনি নগদ এ বিটিসিএল  ডোমেইন বিল , অপশন দিয়ে পরিশোধ করতে পারবেন ।


নগদ  অ্যাপ  যেভাবে  বিল  দিবেন

নগদ অ্যাপে লগইন করতে হবে এরপর বিল পে অপশন বাছাই  করুন বিটিসিএল ফোন নম্বর দিন আপনার এরিয়া কোড সহ, বিল মাস সিলেক্টকরুন, (NEXT) অপশন বাছাই করুন  আপনার বিলের পরিমান  অটোমেটিক চলে আসবে  এরপর পরবর্তী অপশন সিলেেক্ট  করুন  এরপর  নগদ  পিন  নম্বর   দিবেন   ট্রানজেকশন টি সফলকরতে  TAP AND HOLD TO CONFORM করুন।
এরপর নগদ একাউন্ট এ  এসএমএসএর মাধ্যমে  বিল পরিশোধের তথ্য জানিয়ে দেওয়া হবে ।



  • বিল পেমেন্ট এর সুবিধা সমূহ এবং অসুবিধা সমূহ

খুব সহজে আপনিরাষ্টায়ত্ব সংস্থা  বিটিসিএল বিল প্রদান করতে পারবেন,  অতিরিক্ত কোনো চার্জ  ছাড়াই  এক মিনিটে  বিল  পরিশোধ সুবিধা  ব্যাংকে গিয়ে লাইন দেওয়ার ঝামেলা থাকবে না,   ১০০%  নিরাপদ  সেবা । 

বিল প্রদানের সময় সতর্কতার সাথে আপনার বিল নম্বর দিবেন, যাতে নম্বর প্রদান করতে কোনো প্রকার ভুল না হয়।  অনেক সময় নেটওয়ার্ক সমস্যা জনিত কারনে বিল পেমেন্টর পর ব্যালেন্স থেকে টাকা কাটার পর  পেমেন্ট
 এর এসএমএস না আসলে আপনি বিটিসিএল কল সেন্টার এ কল করে আপনি আপনার সমস্যার  সমাধান করতে পারবেন

বিটিসিএল কল সেন্টার নম্বর : 16402
ওয়েবসাইট : www.btcl.gov.bd

আপনার যদি নগদ একাউন্ট না থাকে,   যে ভাবে খুলবেন

  • নগদ  এর নতুন একাউন্ট  খুলে আপনি পেতে পারেন ১০০০০০ (এক লক্ষ)  টাকা পুরস্কার !  
  •   ,
এজন্য  আপনাকে  একটি নগদ একাউন্ট  খুলতে হবে।  একাউন্ট  খুলতে   যা লাগবে    একটি  মোবাইল  নম্বর,  আপনার জাতীয়  পরিচয় পত্র । নগদ  উদ্যোক্তার কাছে  গিয়ে বা গুগল প্লে স্টোর  থেকে নগদ অ্যাপ ডাউনলোড করে আপনি নিজেই  অ্যাকাউন্ট  ঘরে বসে খুলতে পারেন ।  একাউন্ট খোলার ৭২ ঘণ্টার মধ্যে   যে কোনো পরিমান টাকা ক্যাশ ইন  করতে হবে, আর নগদ   এর ফেসবুক পেইজের পোস্ট  এ কমেন্ট করুন


নগদ এর  কি আপনার  সবচেয়ে  পছন্দ  এবং কেন ?  নগদ  এর বিবেচনায়  শ্রেষ্ঠ  কমেন্ট করেই আপনি  ই হতে পারেন লাখপতি,  আর নিশ্চিত  ২৫টাকা  তো পাবেন।



আপনি যদি রবি বা এয়ারটেল গ্রাহক হয়ে থাকেন, তাহলে 'নগদ' অ্যাপ ব্যবহার করে অথবা *১৬৭# নাম্বারে ডায়াল করে খুব সহজেই খুলে ফেলুন 'নগদ' একাউন্ট।

সফল রেজিস্ট্রেশন হয়ে গেলে আপনার জন্য থাকছে 'লাখপতি ক্যাম্পেইন'-এর আওতায় ‘লাখপতি’ হবার সুযোগ, সাথে ২৫ টাকা তো থাকছেই ! 


'লাখপতি ক্যাম্পেইন'-এ অংশগ্রহণ করতে ধাপ গুলো অনুসরণ করুন:

১. সবার আগে পিন সেট করে 'নগদ' একাউন্ট খুলুন
. একাউন্ট খোলা সফল হলে প্রথম ৭২ ঘন্টার মধ্যে যেকোন পরিমাণ টাকা ক্যাশ ইন করে, #নগদেআসলেইলাখপতি এই হ্যাশট্যাগ ব্যবহার করে, এই পোস্টে কমেন্ট করুন - "নগদ- এর কি আপনার ভাল লাগে এবং কেন ভাল লাগে?

আপনার দেয়া উত্তর থেকে বেছে নেয়া হবে সেরা উত্তরদাতাকে।


বি:দ্র: আপনার বোনাসের মোট পরিমাণের উপর ৫% অর্থ ব্যয় করা হবে দুস্থ মানবতার কল্যাণে।

নগদের সেবা সমূহ
  •  ক্যাশ ইন
  • ক্যাশ আউট
  • সেন্ড মানি
  • মোবাইল রিচার্য
  • বিল পে


  • লিমিট সমূহ :

 নগদে আপনি দৈনিক ১০বার মোট  ২৫০০০০ টাকা এবং মাসে ৫০ বার ৫০০০০০ টাকা ক্যাশ ইন সুবিধা পাবেন।

 দৈনিক  ১০ বার  ২৫০০০০ টাকা এবং মাসে ৫০ বার ৫০০০০০ টাকা ক্যাশ আউট সুবিধা।

নগদ   একাউন্ট এ আপনি  পাবেন  সর্ব্বোচ্চ (P2P) সেন্ড  মানি  সুবিধা 
নগদ  এ আপনি  ১০ টাকা থেকে ৫০০০০ টাকা প্রতি এক বার, দৈনিক  সর্ব্বোচ্চ ৫০০০০ টাকা এবং মাসে ৫০০০০০ টাকা পর্যন্ত সেন্ডমানি করতে পারবেন ।  

আপনি দেশের  যেকনো মোবাইল নম্বর  এ টাকা পাঠাতে পারবেন।  টাকা পাঠানোর পর যেকনো উদ্যোক্তা পয়েন্ট  এ গিয়ে নগদ  একাউন্ট খুলেই টাকা ক্যাশ আউট করা যাবে। প্রাপক  যদি ১৫ দিন এর মধ্যে নগদ একাউন্ট  না খুলে, ১৬ তম দিনে ঐ টাকা আপনার নগদ একাউন্ট  এ পুনরায়  জমা হবে।  সেন্ডমানি চার্জ টাকা USSD মেনু,  অ্যাপ থেকে সেন্ডমানি চার্জ ফ্রি। 

নগদ এ রিচার্জ 
 নগদ একাউন্ট সকল অপারেটর রিচার্জ করার সুবিধা। আপনি নগদ একাউন্ট  এ পাচ্ছেন স্পেশাল রিচার্জ অফার। 
  • জমানো  টাকার  উপর ৫%  এবং ৭.৫% হারে মুনফা ।  জমা টাকার পরিমান  ১০০১ -৫০০০ টাকা হলে ৫% হারে মুনফা ,  জমা টাকার পরিমাণ  ৫০০১ টাকার  বেশী হলে ৭.৫% হারে মুনফা  পাবেন।  মুনফার টাকা আপনার অ্যাকাউন্টের দৈনিক গড় ব্যালেন্স এর উপর প্রদান  করা হয়।


  • মুনফার টাকা মাসের ১ থেকে  ৯ তারিখ এর মধ্যে গ্রাহকে  প্রদান করে,  মুনফার  উপর ১২% হারে সরকারি ট্যাক্স কাটা হয়।  মুনফার  টাকা তোলার খরচ নগদ দিয়ে  থাকে ।



আপনি যদি রবি বা এয়ারটেল গ্রাহক হয়ে থাকেন, তাহলে 'নগদ' অ্যাপ ব্যবহার করে অথবা *১৬৭# নাম্বারে ডায়াল করে খুব সহজেই খুলে ফেলুন 'নগদ' একাউন্ট।

সফল রেজিস্ট্রেশন হয়ে গেলে আপনার জন্য থাকছে 'লাখপতি ক্যাম্পেইন'-এর আওতায় ‘লাখপতি’ হবার সুযোগ, সাথে ২৫ টাকা তো থাকছেই!


  বিস্তারিত  জানতে ফোন করুন : ১৬১৬৭ অথবা ০৯৬০৯৬১৬১৬৭
ভিজিট  করুন  www.nagad.com.bd



Post a Comment

0 Comments